মঙ্গলবার, ২৮ Jun ২০২২, ০১:১৬ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
নৌকা স্বাধীনতা ও উন্নয়নের প্রতীক : কানতারা খান – দৈনিক বাংলাদেশে সংবাদ নিয়ামতপুরে রাধা গোবিন্দ মন্দিরে মহা প্রভুর ভোগ উপলক্ষে লীলা কীর্তন অনুষ্ঠিত কাশিয়ানী সদর ইউপি নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী মসিউর রহমান খানের আলোচনা ও মতবিনিময়সভা কাশিয়ানীতে ১০টি ঢালসহ আটক ২ – দৈনিক বাংলাদেশে সংবাদ পারুলিয়া ইউপি নির্বাচন : প্রার্থিতা ফিরে পেলেন স্বতন্ত্র প্রার্থী শফিকুল ইসলাম কাশিয়ানী সদর ইউনিয়ন আওয়ামী লীগের উদ্যোগে মতবিনিময় সভা অনুষ্ঠিত প্রবাসী ফাউন্ডেশন নারায়ণপুর ইউনিয়ন শো-ডাউন করে ফরম জমা দিলেন ইউপি চেয়ারম্যান মসিউর রহমান খান কাশিয়ানীতে প্রধানমন্ত্রীর শারদ উপহার বিতরণ অনুষ্ঠান কাশিয়ানী সদর ইউনিয়নের ৯ নং ওয়ার্ডের ফর্ম জমা দিলেন আঃ ছত্তার শেখ – দৈনিক বাংলাদেশ সংবাদ
মিরসরাইয়ে সড়ক দুর্ঘটনায় ঝরে গেলো সঙ্গীত অঙ্গনের দুই নক্ষত্র

মিরসরাইয়ে সড়ক দুর্ঘটনায় ঝরে গেলো সঙ্গীত অঙ্গনের দুই নক্ষত্র

নুরুল আলম: ঢাকা- চট্টগ্রাম মহাসড়কের মিরসরাই মস্তাননগর বাইপাস এলাকায় ঘটে যায় মর্মান্তিক সড়ক দুর্ঘটনা। এ দুর্ঘটনায় ঝরে গেলো দেশের ব্যান্ড সঙ্গীত অঙ্গনের দুই নামকরা মিউজিশিয়ান হানিফ আহমেদ (৪৫) (ড্রামা) ও পার্থ গুহ (যন্ত্রশিল্পী) এর জীবন। ঢাকা থেকে কক্সবাজার পূর্বনির্ধারিত স্টেজ শোতে অংশ নিতে সকল মিউজিশিয়ান একসাথে যাচ্ছেন। সন্ধায় একি সাংস্কৃতিক অনুষ্ঠানে ক্লোজআপ তারকা বিউটি, রাজিব ,আলপনা গান করার কথা। অনুষ্ঠানে যাওয়ার পথে হলো তাদের শেষ যাত্রা।

এ যাত্রায় আর ফেরা হলোনা তাদের। হানিফ আহমেদ ও পার্থ গুহ দুইজনের মৃত্যুতে সারাদেশের সঙ্গীত অঙ্গনের শিল্পী কলা কৌশলীদের মাঝে শোকের চায়া নেমে এসেছে। নিহত দু’জনেই দেশের ব্যান্ড শিল্পী জগতের অন্যতম পারকাশন ও প্যাড বাদক। দুর্ঘটনার খবর সামাজিক যোগাযোগ মাধ্যমে দ্রুত ছড়িয়ে পড়লে সঙ্গীত অঙ্গনের শিল্পিরা ও মিউজিশিয়ানরা তাদের আইডি থেকে সমবেদনা জানিয়ে পোষ্ট করেন। তাদের অকাল মৃত্যুতে মিডিয়া জগতের অপুরনীয় ক্ষতির কথা জানান তারা। দুই প্রিয় মিউজিশিয়ানকে হারিয়ে শোকের ছায়া পড়েছে সংগীতাঙ্গনে। শনিবার সকাল থেকে ফেসবুকজুড়ে চলছে বিস্ময়, হতাশা আর ক্ষোভের বহিঃপ্রকাশ।

শনিবার (১৩ মার্চ) ভোর ৫টায় ঢাকা চট্টগ্রাম মহাসড়কের মস্তান নগর হাসপাতাল সংলগ্ন ইউটানে রাস্তা ক্রস করার সময় মহাসড়কে আইল্যান্ডের উপর দিয়ে ঢাকামুখী লেনে থেকে চট্টগ্রামমুখী লেনে এসে একটি লং ভেহিক্যেল (কন্টইেনার বিহীন) গাড়ী (নং চট্ট-মেট্টো-ঢ-৮১-২৫৬৬ কক্সবাজার মুখী কালো হায়েচ গাড়ীকে (নং চট্ট মেট্রো-চ -৫৩৭৮১৫) চলন্ত অবস্থায় বেপরোয়া গতিতে চাপা দিলে হায়েচ গাড়ী দুমড়ে মুচড়ে যায়। হায়েচ গাড়ীর চালক সহ ৮জন যাত্রী গাড়ীর নিছে আটকা পড়ে বাঁচার জন্য আর্তনাদ করতে থাকে।

ভেহিকেল গাড়ির চালক, হেলপার পালিয়ে যায়। স্থানীয় সোনাপাহাড় এলাকাবাসি খবর পেয়ে ৮জনকে হায়েচ এর ভিতর থেকে উদ্ধার করে গুরুতর অবস্থায় ৬জনকে মস্তান নগর থানা স্বাস্থ্য কমপ্লেক্সে ও চট্টগ্রাম মেডিকেল ভর্তি করা হয়। ঘটনাস্থলে হানিফ আহমেদ মারা যায়, পার্থ গুহ, পার্থ গুহ চট্টগ্রাম মেডিকেল নেওয়ার পর চিকিৎসক মৃত ঘোষনা করেন। বিকালে নন্দন চৌধুরী (কি-বোর্ড বাদক) ও পাপ্পু মজুমদার লীড গীটার বাদক এ দুইজনকে মস্তান নগর হাসপাতাল থেকে রিলিজ দেয় চিকিৎসক।

বাকিদের চট্টগ্রাম মেডিকেল স্থানান্তর করা হয়েছে। কণ্ঠশিল্পী বিউটি খান চট্টগ্রাম মেডিকেলের আইসিইতে তার শারীরিক অবস্থা আশংকাজন বলে জানা গেছে। মিউজিশিয়ান, রাহাত, ও তাওহীদ হায়েচ গাড়ি চালক লুৎফর আহত হয়ে চট্টগ্রাম মেডিকেলে চিকিৎসাধীন রয়েছে। তাদের অবস্থা স্বাভাবিক রয়েছে বলে জানা গেছে।

হানিফের বড় ভাই মানিক আহমেদ ও সংগীত জগতের নামকরা যন্ত্র শিল্পী। তিনি বলেন, ভাইকে এবাবে হারাবো ভাবতে পারছিনা। ঢাকায় ফিরলে ভাই আমাকে ফোন দিবে বলেছে । শেষ কথা আর বলা হলোনা।
ব্যান্ড সঙ্গীত শিল্পী শেখ মসসিন জানান, সকাল থেকেই কেমন ঘোর ঘোর লাগছে। বিশ্বাস হচ্ছে না এখনও। প্রিয় হানিফ ভাই এবং পার্থ আংকেল এভাবে আমাদের ছেড়ে চলে যাবেন এটা মেনে নেয়া কঠিন। একসাথে বহু অনুষ্ঠান করেছি, অনেক স্মৃতি ভুলার মত নয়। আমি তাদের অত্নার পরকালীন শান্তি কামনা করছি।

কি বোর্ড বাদক নন্দন চৌধুরী, শিতোষ রঞ্জন গ্রাম শৃ-মঙ্গল, মৌলবী বাজার,তিনি জানান, আমরা সব মিউজিশিয়ানরা একসাথে কক্সবাজার যাচ্ছিলাম শো করতে। একি অনুষ্ঠানে ক্লোজআপ তারকা বিউটি, রাজিব ,আলপনা গান করার কথা ছিলো। কুমিল্লায় হোটেলে যাত্রা বিরতি শেষে গাড়ীতে সবাই সজাগ ছিলাম। হঠাৎ কিছু বুঝে উঠার আগেই বিশাল গাড়িটি বিপরীত দিক থেকে উল্টো পথে এসে আমাদের গাড়ীর উপর উঠে যায়। আমরা সবাই গাড়ীর ভিতরে আটকা পড়ে মৃত্যুর যন্ত্রনা অনুভব করি। সবাই সৃস্টি কর্তাকে ডাকি। চোখে ঘুম নিয়ে ভেহিকেল (কন্টেইনার বিহীন) চালক বেপরোয়া গাড়ি চালিয়ে মানুষ মারতে পারে। এ দেশে আইন নেই।
পাপ্পু মজুমদার পিতা পিযুস মজুমদার গ্রাম কুষ্টিয়া তিনি জানান, রাস্তার বিপরীত দিক থেকে এসে এভাবে জীবন কেড়ে নিবে এটি সুপরিকল্পিত হত্যাকান্ড। সরকারের কাছে উপযুক্ত বিচার চাই।

পার্থ গুহ ভগ্নিপতি সুদিপ কর্মকার পিতা চিত্ত রঞ্জন কর্মকার, সাং দক্ষিন ঠাকুর পাড়া, (পালবাড়ি) থানা কোতয়ালি,জেলা কুমিল্লা এর আবেদনের প্রেক্ষিতে লাশ বিনা ময়না তদন্তে সৎকারের জন্য হস্তান্তর করেন।
প্রত্যক্ষদর্শী এলাকাবাসি জানান, বেপরোয়া গতির লরি চালকের চোখে ঘুম ছিলো মনে হচ্ছে। না হয় ইউটানে কেউ এভাবে চলন্ত হায়েচ গাড়ির উপর উঠে যাওয়ার কথা না। এটি খুবি মর্মান্তিক।
জোরারগঞ্জ হাইওয়ে থানার ওসি ফিরোজ জানান, আমরা বাদি হয়ে জোরারগঞ্জ থানায় মামলা করেছি। পরে তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © dainikbangladeshsangbad 2019
Design By MrHostBD